ভারতের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ ও স্থিতিশীল সম্পর্ক

ভারতের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ স্থিতিশীল সম্পর্ক চায়। জামায়াতে ইসলামী।

 

জামায়াতে ভিন্ন ধর্মের মানুষকে যুক্ত করার বিষয়ে যা বললেন : ...

ইসলাম ধর্মের বাইরে ভিন্ন ধর্মাবলম্বীরা চাইলে জামায়াতে ইসলামী দলে যুক্ত হতে পারবেন। এটা আগেও ছিল, ভবিষ্যতেও সেই পথ খোলা রয়েছে। 

জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন।


সব ধর্মের মানুষের অধিকার নিশ্চিতে জামায়াত কাজ করছে জানিয়ে জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, ‘ধর্ম কিংবা দলের ভিত্তিতে বাংলাদেশকে বিভক্ত করা চরম অন্যায়।

আমি ব্যক্তি ও আমার দলের লোকেরাও ভুলের উর্ধ্বে নয়। ভুল যদি ধরিয়ে না কেউ দেয়, তাহলে তো ভুলকে শুদ্ধ মনে করে এটার ওপরই আমি প্রতিষ্ঠিত থাকব।

আমরা এই জায়গাটাকে এনকারেজ করি, ওয়েলকাম করি। সম্ভবত আমাদের নিয়ে যত কাটাছেঁড়া হয়েছে সত্য মিথ্যা যাই হোক, অন্য কোনো দলকে আমার মতে এটা করা হয়নি।

জামায়াতের আমির বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনে স্বজন হারানোর শোকগুলো একত্র করে আমরা শক্তিতে রূপান্তর করব এবং অঙ্গীকার নেব যে আমরা শহীদদের মর্যাদা রাখব।

তাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করব না। জামায়াত ইসলামী একটি উদারপন্তি ইসলামি দল। ভারত-পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক নিয়ে বললেন ...তাঁর দল ভারতের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ স্থিতিশীল সম্পর্ক চায়।

ধর্ম কিংবা দলের ভিত্তিতে বিভাজন চরম অন্যায়: শফিকুর রহমান আরো বলেন, 'একসঙ্গে কাজ করা এবং হস্তক্ষেপ করা, দুটি ভিন্ন জিনিস।

ডা. শফিকুর রহমান বলেছেন, জামায়াত কখনো  ধ্বংসাত্মক কাজে জড়িত ছিল না, এখনও নেই। জামায়াত আমিরের চ্যালেঞ্জ ।

দেশ থেকে হিংসা-বিভক্তির রাজনীতির অবসান চেয়ে জামায়াতের আমির বলেন, 'আমরা হিংসার রাজনীতির কবর চাই, এটা আর মাথাচাড়া দিয়ে না উঠুক, আমরা বিভক্তির রাজনীতির কবর চাই। এটাও মাথাচাড়া দিয়ে না উঠুক। সব ক্ষেত্রে আমরা শান্তি চাই।


 

চলমান মামলা প্রসঙ্গে তিনি বলেন, ‘যেভাবে হত্যা মামলা করা হচ্ছে তাতে মূল আসামিরা পার পেয়ে নিরপরাধ মানুষ ফেঁসে যেতে পারে।

আমরা সবাইকে ক্ষমা করে দিলাম: জামায়াত আমির।

To Continue ........

Post a Comment

Previous Post Next Post